হেফাজতের নতুন কমিটি ঘোষিত হবে আজ

0
83
0 0
Read Time:2 Minute, 23 Second

আজ (সোমবার, ৭ জুন) হেফাজতে ইসলামের নতুন কমিটি ঘোষণা করা হবে। অভ্যন্তরীণ সূত্রে জানা যায়, এবারের কমিটি গঠিত হবে শাসকদল আওয়ামীলীগের প্রতি সহানুভূতিশীল নেতাদের নিয়ে।

গত মার্চের শেষের দিকে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরের বিরুদ্ধে আন্দোলনের পর হেফাজতের উপর সরকার কঠোর হলে মাস দেড়েক আগে হেফাজতের পূর্ববর্তী কমিটি ভেঙে দেওয়া হয়।

রাজধানীর খিলগাঁও চৌরাস্তায় অবস্থিত বড় জামে মসজিদে সকাল ১১টায় নতুন কমিটি ঘোষিত হবে বলে ডেইলি স্টারকে জানিয়েছেন হেফাজতের অন্তর্বর্তীকালীন কমিটির সদস্য সচিব মাওলানা নূরুল ইসলাম জিহাদীর ছেলে রাশেদ বিন নূর।

নাম প্রকাশে অনিচ্ছুক এক হেফাজত নেতা বলেন, নতুন কমিটি গঠনে সরকার প্রভাব বিস্তার করছে এবং হেফাজতের সাবেক আমীর আল্লামা আহমদ শফির কয়েক জন অনুসারীকে কমিটিতে রাখার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। উল্লেখ্য আল্লামা আহমদ শফীর অনুসারীরা আওয়ামীলীগের ঘনিষ্ট হিসেবে পরিচিত। গত বছর সেপ্টেম্বরে আহমদ শফীর ইন্তেকালের পর তাঁর অনুসারীদেরকে কমিটি থেকে বের করে দেওয়া হয়েছিল।

বিলুপ্ত কমিটির আমির ও মহাসচিব মাওলানা জুনায়েদ বাবুনগরী ও নূরুল ইসলাম জিহাদীকে তাদের পদে রাখা হবে ভলে ডেইলি স্টার বিভিন্ন সূত্রে খবর প্রকাশ করেছে।

গত ২৫ এপ্রিল হেফাজতের কমিটি ভেঙে দেওয়ার পরপর মাওলানা জুনায়েদ বাবুনগরীকে আহ্বায়ক ও মাওলানা নূরুল ইসলাম জিহাদীকে সদস্য সচিব করে আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছিল।

সূত্র: দি ডেইলি স্টার

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *